চট্টগ্রামে বিশ্ব হাত ধোয়া দিবসে অপকা’র উদ্যোগে হাত ধোয়া প্রদর্শন

hand-washing-demo
জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন উপলক্ষে চট্টগ্রাম বিভাগীয় প্রশাসন এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর যৌথ উদ্যোগে র‌্যালী, কর্মশালা ও হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোঃ রুহুল আমীন। ৩১ অক্টোবর সোমবার সকালে চট্টগ্রাম সার্কিট হাউজ সম্মেলন কক্ষে আয়োজিত কর্মশালার সরকারের বিভাগীয়, জেলা পর্যায়ের উর্ধতন কর্মকর্তা, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কর্মকর্তা, বিভিন্ন উন্নয়ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
হাত ধোয়া প্রদর্শনী পর্বে অপকা’র সাউথ এশিয়া ওয়াশ রেজাল্ট কর্মসূচীর সহযোগীতায় পরিচালিত ক্ষুদে ডাক্তার দলের সদস্যরা হাত ধোয়া প্রদর্শন করেন। মিরসরাই উপজেলার সুফিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৫ জন ক্ষুদে ডাক্তার এই হাত ধোয়া কার্যক্রমে অংশ নেয়। স্থানীয় সরকার বিভাগের পরিচালক দিপক চক্রবর্ত্তী, চট্টগ্রামের জেলা প্রশাসক সামসুল আরেফিন উক্ত হাত ধোয়া প্রদর্শন পর্যবেক্ষন করেন। ক্ষুদে ডাক্তারদের সাথে জেলা প্রশাসক সামসুল আরেফিনও হাত ধোয়া প্রদর্শনে অংশ নেন।
স্থানীয় সরকার বিভাগের বিভাগীয় পরিচালক দীপক চক্রবর্ত্তী হাত ধোয়া প্রদর্শন সম্পর্কে বলেন ক্ষুদে ডাক্তারদের এই প্রদর্শনী আজকের দিনের অনুষ্ঠানকে সফল করে তুলেছে। তিনি ক্ষুদে ডাক্তারদলকে প্রশিক্ষিত করার জন্য অপকাকে ধন্যবাদ জানান। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ মিজানুর রহমান, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর পার্বত্য চট্টগ্রাম সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ বজলুল হক সহ সরকারের বিভাগীয়, জেলা পর্যায়ের কর্মকর্তা এবং বিভিন্ন উন্নয়ন সংগঠনের প্রতিনিধিবৃন্দ। অপকার পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রজেক্ট কো অর্ডিনেটর মার্ক দিলীপ মন্ডল, মনিটরিং এন্ড ভেরিফিকেশন অফিসার শাহাদাৎ হোসেন চৌধুরী, ফিন্যান্স এন্ড এডমিন অফিসার আকতার হোসেন, ডিস্ট্রিক্ট হাইজিন কর্মকর্তা জোবেদা খাতুন, সুপম বড়–য়া প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *